কে গো বাঁশি
           বাজাও তুমি ,
      বসি নিরালায় , একা ?
      পরদেশি নাকি স্বদেশি ,
       কোথাকার নিবাসী ,
             যাও বলি ,
      তুমি কি রাধার কালা ?
           কেন অবেলায়
           বসি নিরালায় ,
            বিরহের সুর
           ধরিছ হোথা ?
          কে দিয়েছে কষ্ট ,
          কে করেছে নষ্ট ,
          তোমার জীবন ,
        কেন সেজেছ কালা ?
            কোন বিরহে
            ধরিছ হাতে ,
      বাঁশের বাঁশি , পোড়া ?            
      পোড়া বাঁশি
       করেছে মোরে আজি ,
       ঘরের বাহির , একা ।
         সে যে মন হরেছে ,
           কলঙ্ক দিয়েছে ,
       মোরে করেছে রাধা ।
     তোমার বাঁশি যখন শুনি ,
        ঘরে থাকিতে নারি ,
           সহিতে নারি ,
       সে যে ভীষণ জ্বালা ।
          কী করি আমি ,
            কোথা যাও ,
             যাও বলি ,
      একবার দাড়াও হোথা ।
          করিয়া মন চুরি ,
      কোথা যাও আজি চলি ,
              শোন বলি ,
           তোমারেই ডাকি ,
          ওগো বাঁশিওয়ালা ।
            তোমার পরানে
             পরান বেঁধেছি ,
        চারিধারে শুধুই তুমি ,
   দেখিনা কিছুই , তুমি ছাড়া ।
           একবার দাড়াও ,
         শোন বলি তোমায়
         মনের গোপন কথা ।


রচনাকাল : ৩১/০৭/'০৭ ইং