অগনিত প্রহর পরে
এসেছিনু সেবার ফিরে ,
নিঙরায়ে দিতে তোমারে
বুকের জমানো ভালবাসা ।
আসিয়া ফিরে শুনি তুমি ঘরে ,
ভাবিলাম তবে হয়তো অভিমানে
মুখখানি রাখিছ বালিশে লুকায়ে ।
হেনকালে যবে প্রবেশিনু ঘরে
দেখিনু তোমারে বিছানার 'পরে ।
মলিন মুখে পলকহীন চোখে ,
যেন বিস্ময়ে দেখিছ মোরে ।
কহিনু "কি দেখিছ অমন করে ,
ওগো মোর মনহারিণী ?
ওঠো এবার , ছাড় মান ,
খোল অধরের তালাখানি ।
বল শুনি মধুর বাণী ,
জুড়াই এ প্রাণ প্রিয় স্বরে ।
কি হল এবে, কথা কওনা কেনে ?
ছাড় মান দিওনা কষ্ট প্রাণের সখারে ।
দেখ চাহি , এনেছি তোমার লাগি
বানারসি শাড়ি , কাঁচের চুড়ি ,
সিথীর সিঁদুর , লাল টিপ ,
আরও কত কি , এই দেখ চাহি !
কি গো লো, কথা কওনা কেনে ?"
এবার হৃদয়খানি উঠিল কাপি ,
তাহারে কি ধরিছে বিমাড় ?
তবে কেনে প্রিয়া কথা কয় না আর ?



বি :দ্র : এই কবিতাটি একটু বড় সাইজের জন্য কয়েক খন্ডে পোষ্ট করব । প্রথম অংশটা কেমন লাগল জানাবেন ।