ওগো ও প্রাণের সখী ,
বাধা দিও না প্রেমেতে আজি ।
হোক না মিলন , মাতুক না মন ,
গোপনে আদিম লীলায় ।
ঠোঁটের কোণে , বাঁকা হাসি এঁকে ,
ডাক না কাছে , নেশা ভরা চোখে ।
আঁক না চুম্বন আমার এ ঠোঁটে ,
বন্য হয়ে বন্য কায়দায় ।
উষ্ণ স্রোতে , নিয়ে যাও ভাসিয়ে ,
গভীর থেকে গভীরে , যেতে দাও তলিয়ে ।
আমার এ দেহ তোমার দেহে ,
মিশে হোক একাকার ।
ভারী নি:শ্বাসে , মৃদু শীত্‍কারে ,
হোক না গাঢ় এ আঁধার ।