এই তো সেদিন দেখিনু তোমারে ,
একেলা বটতলে বসিয়া আনমনে ,
ভাবিছ কি'বা গভীর ধ্যানে ।
ভাবিনু কাছে যাই , কিন্তু না ,
বলা না যায় কি নাও স্মরণে ,
এতেক সংকোচে নাহি গেনু ধারে কাছে ।
রহিনু দূরে , ঠেলিনু কিছু সময়
তোমারে দেখিবার তরে ।
দেখিনু তরুলতা সম , দেহখানি তব ,
হেলায়ে বটমূলে , বিরহিনী , বসিছ এলোচুলে ।


* * * কবিতাটি অসমাপ্ত রাখলাম । আজ রাতে লিখে আগামীকাল পোষ্ট করব । এটা মুলত বাংলার চিরাচরিত এক নারীকে নিয়েই লিখব । আশা করি সবাই পড়বেন । আর শুরুটা কেমন হয়েছে জানাবেন । * * *