দেখ এই দিকে , আমার চোখে
তোমার ঐ চোখ নাও মিলিয়ে ।
অশ্রু তোমার সব , যতটুকু আছে ,
আমার এ চোখে দাও সাজিয়ে ।
সারাটিক্ষণ , দিনে কিবা রাতে ,
কাটিয়ে দাও আমার সাথে ।
যত দুঃখ তোমার ঐ মনে
সবটুকু দিয়ে দাও আমায় সপে ।
আমি তো পারি না আর
তোমার চেহারায় দুঃখের ছায়া সইতে ।
দুঃখের সাথে সম্পর্ক তোমার
আমি তো পারি না মানতে ।
শোন আমার এ আর্তি
ঐ কালো ছায়া দাও হটিয়ে ।
তোমার ঐ হাত রাখ এই হাতে ,
চল হাটি দুজন পায়ে পা মিলে ।
অতীতকে ফেলে যাই চল
অজানা কোন সুখের দেশে ।