ওগো নজরুল তুমি বাংলার কবিতার ফুল,
তোমার মাঝে আছে যে হরেক রকমের গুন।
বাংলার চরণে তুমি বিদ্রোহের মূল,
তুমি হলে কবিগুরু কাজী নজরুল।
কবি চরণ কবিতার নাই যে কোন ভুল,


তুমি কত লিখেছ যে কবিতার কবি।
বাংলার কবির মনে আছে যে তোমার ছবি,
তুমি উঠে ছিলে যে বাংলার রবি।
তুমি হলে বাংলার চোখের মনি,
আমরা বাঙালির ছেলে কবি নজরুলের কবিতা পড়ি।


নির্মিত গড়া  কবিতা কিনেছে যে সকল ধনী,
এই দেখে আমরা গর্ব করি,
ওগো কাজী নজরুল তুমি যে কবি তা সকলের জানে।
       প্রিয় কবি কাজী নজরুল,,