আয় ঘুম আয় চোখে
             দিসনারে ফাঁকি,
কত রাত জেগে আছি
            আর কত থাকি!
যুগগুলো বয়ে যায়
          বুকে নিয়ে হাহাকার,
সময়ের চর ঘেঁষে
         পড়ে আছে শুধু হার।
রোদে ঘামা মন গুলো
         নিস্তেজ অসহায়,
নিঃশ্বাস বয়ে যায়,
         করে শুধু হায় হায়।
আয় ঘুম আয় চোখে
             দিসনারে ফাঁকি,
কত রাত জেগে আছি
            আর কত থাকি!