চার দালানের মাঝে
আছি আমি বন্দি
আজব আজব চিন্তা সব
আসছে বাজে ফন্দী।


যেথাই যায় সেথায় পায়
তারে খুঁজে ভাই
জীবনটা আমার তা না না না
তারে ছাড়া চলাই আমার দায়।


দার্শনিক হবার ইচ্ছা হলে
যায় সেথায় চলে
বড় বড় মহামানব
সবাইরে পিছনে ফেলে।


আহ কি শান্তি, আহ কি শান্তি
আবার এলাম, হারালাম হুঁশ
আহ শান্তি আহ শান্তি
ঠাস আর ঠুস।


[This poem had been created when i was staying sometimes ago in the loo]