অন্তহীন প্রত্যাশা বুকে নিয়ে
তোমায় ভালবাসা জানিয়েছিলাম
তোমার মৌনতায় বুঝেছিলাম
তোমারও গোপন ভালবাসার ইচ্ছে ।
জানি, আজ তুমি মানবেনা সে কথা
বলবে , 'ও ছিলো তোমার একতরফা ভালবাসা' ।


দিন, মাস, বছর গড়িয়ে
তোমায় ভালবেসে
জীবন যুদ্ধে পরাজিত এই আমি
ভীষণ ভাবে বাঁচার আনন্দ উপভোগ করছিলাম,


ঠিক তখনই...
তুমি সেই অমোঘ সত্য আমায় জানালে ...
হা ঈশ্বর ! আমায় বধির করে দিলে না কেন ?
লক্ষ যোজন দূরত্বে আমি ছিটকে পড়লাম ।
রাগে ক্ষোভে দুঃখে বারবার
পৃথিবীকে পদাঘাত করেছি ।


কি দেখতে এসেছো মানসী ?
হ্যাঁ আছি, আমি বেঁচে আছি  ,
স্বপ্নরা আজকাল আর আমায় হাতছানি দেয় না
বুকের রক্তে দোলা দেয় না
তোমার সেই কণ্ঠস্বর ।  
তবুও জানতে চাই মানসী
কেন এমন হলো
কি আমার অপরাধ ?


আমি তো কেবল তোমায় ভালবেসেছিলাম...