ইচ্ছে করে, তোমার দু’হাত ধরে বলি,
পৌঁছে দেবে আমায় সেই ঠিকানায়?
যেখানে স্বপ্নরা বহুদিন ধরে হাতছানি দেয়
যেটা হবে আমার বাসস্থান |
যেখানে থাকবে নীল মেঘ, অফুরন্ত সবুজ, আর….
থাকবে আমার স্বপ্ন চারপাশে
অনেকটা ঠিক সিনেমার মতন
চারদিকে সমুদ্রের জল, ধূ ধূ বালুরাশি
কোলাহলহীন একটা নির্জন দ্বীপ, জনমানবহীন
সেখানে শুধু তুমি আর আমি...
এমনটা হয় না, তাই না?
কিন্তু তবুও তো মানুষের একটা গোপন ইচ্ছে থাকে
কখনও পূরণ হয় কখনও হয় না
এমনটাও তো হতে পারতো আমার নির্বাসন
সেটাই হয়তো আমার মুক্তি
কবির কল্পনা যে বাস্তবে মেলে না, তাই তো এত সংঘাত
তবুও চাই,  জানো তবুও চাই  
একটিবার যদি সেই স্বপ্নের দেশে
আমায় নিয়ে যেতে পারতে
হয়তো আমিও বলতাম,
'আমার মুক্তি ধূলায় ধূলায়, ঘাসে ঘাসে এই আকাশে'…..