‘উদাসীন সঙ্গম’---- কথাটা, সুনীলবাবুর লেখায় পড়েছিলাম
কদিন ধরে কথাটা ভাবাচ্ছে
এখন তো আর জানার উপায় নেই যে
ঠিক কি ভেবে উনি কথাটা লিখেছিলেন?
অনেক ভেবে মনে হল, কথাটার মানে হয়ত  অনন্ত ভালবাসা।
আমার প্রেমিকাকে বলেছিলাম কথাটা
সে তো শুনে হেসেই মরে
অনন্ত ভালবাসা !!!! সে আবার হয় নাকি
আমি বলি- হয়, হয় হয়।
ভালবাসতে জানতে হয়।
ভালবাসার মৃত্যু নেই, শেষ নেই,
তুমি পারবে না আমায় এমন ভালবাসতে?
প্রেমিকা আমার বড়ই অবুঝ
সে জানতে চায়, এই ভালবাসা কি
তৃপ্ত করতে পারে দুটি মানুষ কে
আমি বলি - পারে, পারে পারে
এ এক এমন ভালবাসা যা তৃপ্তি দেয়, বাঁচতে শেখায়,
গভীর অনুভুতি থেকে এর জন্ম
কিন্তু প্রেমিকা আমার কথা মানতে চায় না যে;
সুনীলবাবু  আপনি , হ্যাঁ একমাত্র আপনিই পারতেন
সঠিক কথাটা জানাতে ...