ঝড়ের দামালপনা আর মেঘের গর্জন
শাখায় শাখায় কানাকানি... তুমি এসেছো
আমার ঘরে আঁধার নামালো কালো মেঘের দল
কালো বাদল আমার দু চোখে পরিয়ে দিল মেঘের কাজল
বৃষ্টি হয়ে পড়ল ঝরে আমার কাজল ধোওয়া জল।


নূপুরের রিনিঝিনি তুমি চলেছ নাচের তালে তালে
এ মাঠ সে মাঠ ছাড়িয়ে দূরে বনাঞ্চলে
তোমার চোখে বিদ্যুৎ খেলে,
বুকের মাঝে তোলপাড়


সহস্র স্মৃতির ভিড়ে তোমায় খুঁজে পাওয়া
তোমার হাতটি আমার হাতের মুঠোয়
বারবার কেঁপে যাওয়া ,
আলিঙ্গনের বন্ধনে সময় থমকে যায়
বাদলের অঝোর ধারায় আমি মুগ্ধ দিশেহারা ।