তোমার মন খারাপ হলে
আকাশের কেন মুখ ভার ?
তোমার মনের বিষণ্ণতায়
চাঁদ কেন মুখ লুকায় ?
জ্যোৎস্নার জলে সকল কষ্ট
ধুয়ে দিতে বড় সাধ হয় ।


তোমার মুখে আঁধার নামে
রাত যত গভীর হয়
চোখের জলে বানভাসি
আলিঙ্গনের উষ্ণতায়  ।


যে কথাটা বলার ছিল
একলা একা নির্জনে
আমায় তুমি রাখতে পারো
তোমার দুটি নয়নে ,
সূর্যের রঙে রাঙিয়ে নেবো
আমার যত কল্পনা
আঁজলা ভরে তুলে নেবো
তোমার সকল যন্ত্রণা ।