মৌ কে ভালোবেসে , আমি নিঃস্ব হয়েছি
যে গভীর ভালোবাসায় আমায় আপন করেছিল
জীবনে বসন্তের আগমন এনেছিল ;ফুল ফুটিয়েছিল ,
কথার ফুলঝুরিতে ভাসিয়ে দিয়ে
স্বপ্ন দিয়ে সাজিয়েছিল আমার ভুবন
সেই ছিল আমার বাঁচার প্রেরণা ।


আজ তার ই চরম উদাসীনতায়  
বাড়িয়ে দিয়েছে আমার অভিমান
চারিদিকে আজ বিষণ্ণ বাতাস বয়
সাঁঝবেলার সেই গানে ঝরে কান্না
স্বপ্ন দেখার প্রহর শেষে
স্বপ্ন ভাঙার আয়োজন ।


আমার আকাশে আজ মেঘের ঘনঘটা
তোমার আকাশ অনেক বড়
আমার ছায়া নেই সেখানে
আজকে আমি অনেক দূরে
শঙ্খচিলের পাখায় ঘুরে
ভেসে বেড়াই মহাকাশের কোন উজানে ?


তবুও আছি অপেক্ষাতে
এখনও  রাত ভোর হয় নি ,  
খানিকটা  যে বাকী ।।