এ মনের আকাশে যখন মেঘের দল উড়ে আসে
সমস্ত আকাশটা স্তব্ধ হয়ে নিথর আঁধারে ভাসে
সেই নিস্তব্ধতা  আমায়  জানান দেয়
পৃথিবীর বুকে এখন সন্ধ্যা নামছে ; ঠিক তখনই  
আমার মন ব্যকুল হয় ।
অনুভবে বুঝি, তোমারও মন খারাপ
বুকের মাঝে বৃষ্টি এসে বলতে থাকে
তুমি কাঁদছ ; শুধু কাঁদছ ,
ভাঙা ডানায় ভর করে উড়তে চেষ্টা করি
শুধু তোমায় ছোঁব বলে , পারি না ।


বহু বছর ধরে তোমায় খুঁজেছি
নগর, বন্দর, পর্বত , সমুদ্র সবখানে
প্রতিটি মুখের দিকে তাকিয়ে
খুঁজেছি সেই দুটি চোখ ; যে  চোখের তারায়  
আমার জন্য আঁকা আছে ভালবাসা ।


হে বন্ধু , আমায় শঙ্খচিলের ডানা এনে দাও
ভালবাসায় ডুবে যাবার সময় এসেছে এবার
একটিবারের জন্য আমি তার কাছে যেতে চাই......