রাধাচূড়া বিছানো পথ ধরে যেতে যেতে
রোজই তোমায় দেখতে পাই
ভোরের অরুনালোকে সদ্যস্নাত তোমার
খোলা চুল থেকে দু’এক ফোঁটা  শিশির
ঝরে পড়ছে টুপটাপ ; বকুলের সুগন্ধ
তোমার সারা শরীরে ।
আমার আর পথ চলা হয় না,
ক্ষণিক দাঁড়াই তোমার সামনে
দু’হাত বাড়িয়ে বলে ওঠো তুমি “সুপ্রভাত”।
বাক্যহারা আমি ,
হাতদুটো ধরবো বলে যেই না একটু এগোই
খিলখিল করে হেসে উঠে তুমি মিলিয়ে যাও ।


সূর্যাস্তের আভা সারা মুখে মেখে
পরিশ্রান্ত তুমি আবারও দেখা দাও,
আলগা চুলে বেণী বন্ধন
যেতে যেতেও পিছু ফিরে চাও
কিছু যেন বলবে বলেএকটু দাঁড়াও;
তারপর দ্রুত মিলিয়ে যাও ।


রাতের নক্ষত্রেরা যখন সারা আকাশ জুড়ে
তখনও তুমি পূর্ণিমার মায়াবী আলো মেখে
আমার ঘর আলোকিত করে তোলো ।
রোজ রোজ এমন খেলা ভালো লাগে না
ইচ্ছে করে , তোমার ফেরার সব পথ বন্ধ করে  
বন্দী করে রাখি ,
তুমি শুধু থাকো আমার হয়ে
শুধু আমার......