তোমায় ভালবেসে আমি
স্বর্গ গড়তে পারি ,
চাইলে তুমি , তোমাকে আমি
নরকও দেখাতে পারি ।


আমার নরম হৃদয় নিয়ে
কোর নাকো ছেলেখেলা
প্রয়োজনে আমি দুর্গা হতে
কাটাবো না কাল বেলা ।


বন্ধু ভেবে তোমার দিকে
বাড়িয়েছিলাম হাত
মুখোশ তোমার তুমিই খুলেছ
বিনা মেঘে বজ্রপাত !


আজ প্রভাতে পেয়েছি আমি
নব জন্মের দিশা
নতুন সূর্য নতুন সকাল
মুছে গেছে অমানিশা ।