প্রথম দেখার চমক তো শেষ
বুকের মাঝে নতুন স্বপন
কাছে টানলেই পালিয়ে যাওয়া
ছদ্ম রাগের ভ্রুকুঞ্চন
একটু ছোঁয়া নিরালাতে;
মনের মাঝে উঁকি মারে
বেশি পাওয়ার প্রলোভন ।


অনেক তো হল জানাশোনা
দিন গোনা আর কল্পনারই রঙ মিশিয়ে
অনেক তো হল জাল বোনা
কথার পিঠে কথা দিয়ে
বিনি সুতোর কথামালা ।


এবার তবে এসো প্রিয়...
সপ্তপদী আর মালাবদল
নহবতে বেজে চলে
বিসমিল্লার সানাই বাদন ...
ফুলে ফুলে সাজানো আছে
আমাদের এ বাসর রাত
তোমায় নিয়েই গড়তে চাই
নতুন জীবন নতুন প্রভাত...