ইচ্ছে করে ...  
সূর্যাস্তের একটু আগে পড়ন্ত বিকেলের
ঝরে পড়া রোদ্দুর হয়ে
তোমার দুচোখে আলো ছড়াতে ।


কালবৈশাখীর ঝড় হয়ে
দমকা হাওয়ায় এলোমেলো করে দিয়ে  
হঠাৎ  এক পশলা বৃষ্টি হয়ে
দস্যি মেয়ের মতন তোমার বুকে ঝাঁপিয়ে পড়ে
ছাতা খোলার আগেই তোমায় ভিজিয়ে দিতে


কখন বা ভরা শ্রাবণের বন্যা হয়ে
তোমায় নিয়ে ভেসে যেতে
আবার কখনও বা
শীতের অলস দুপুরে লেপের আদরে
নিবিড় করে তোমায় পেতে।