দিনের আলোয় ইথার তরঙ্গে ভেসে আসা কণ্ঠস্বরে আর
নিঝুম রাতে অন্তরজালে বন্দী তুমি আমি
এমনই এক রাতে ভালবাসায় গা ভাসিয়ে
জানিয়েছিলে ,”যদি কখনও ভোরের আকাশে
সোনালী ডানার চিল উড়তে দেখো; বুঝবে আমার জাহাজ
তোমার বন্দরে আসার অপেক্ষায় “
সে রাত আমার বিনিদ্র কেটেছিল সুখের অনুভূতিতে ।


তারপর এমন কত ভোর চলে গেছে ...
এক বিপন্ন ভালবাসায় ক্লান্ত মনে আকাশের পানে খুঁজে চলি
ভালবাসার সেই সংকেত , সহসাই ভোরের আকাশে
দেখা মেলে সেই সোনালী ডানার চিল  
দুচোখের তারায় খুশির ঝিলিক
তুমি আসছো ............


আকাশের থেকে এক মুঠো নীল নিয়েছিলাম
ঘরটা সাজাবো বলে
ফুলেদের বলেছিলাম , দাও না আমার কবরী সাজিয়ে  
পাখিদের সুর নিয়ে বেঁধেছিলাম ভালবাসার গান
আর তারপর প্রতীক্ষা ...


সারাটা দিনের পরে দিনান্তের আলো গেলো নিভে
আকাশের নীল রঙ আঁধারে গেলো ঢেকে
কবরীর মালা গেলো ঝরে
সারা ঘরে কেঁদে ফেরে ভালবাসার গান


কিন্তু কই তুমি তো এলে না ............