আগামীকাল বিশ্ব নারী দিবস । বহু মানুষ কাল নারীদের নিয়ে লিখবেন । এমন অনেক মানুষ আছেন যারা নারীদের সম্মান করতে লজ্জা পান , যারা নারীর সাফল্যে ঈর্ষান্বিত হয়ে কুৎসা ছেটান , যারা পান থেকে চুন খসলেই কটূক্তি করেন তারাও কাল লিখবেন অনেক ভালো ভালো কথা। তাই কাল আমি পড়বো তাদের লেখা আর আজ নারী দিবসের প্রাক কালে লিখছি যারা লিখতে পারেন না , অনেক সময় ইচ্ছে থাকলেও বলে উঠতে পারেন না সেই সব নারীদের জন্য ...


নারী , তুই কার !


নারী , আর কতটা পোড়ালে তুই খাঁটি সোনা হবি ?
না কি তোর পোড়া ছাইয়ের ফাগ উড়িয়েই
বসন্ত উৎসবে মেতে উঠবে এই ফাগুন !
তবুও বলি শোন নারী ,তুই কি কেবলই পণ্য !
হয়ে উঠতে পেরেছিস কি জায়া,জননী, কন্যা ?
তবে একবার বুকের মাঝে জ্বলন্ত আগুনটুকু নিয়ে
আলিঙ্গনে বেঁধে নে তাদের , যারা তোকে পোড়াতে চায়
এই বিশ্ব নারী দিবসে...