অশোক শিমুল পলাশে আজ
জ্বলছে বুকের দাবানল
পিচকিরির ঐ ফোয়ারাতে
নিভবে কি আর সেই অনল !!


জলেতে রঙ মিলিও না আজ
দাও ঢেলে দাও মনের মাঝে
সেই রঙেতেই ভিজে আমি
আঁকবো তোমায় নিবিড় সাঁঝে


তোমারই রঙ তোমায় দেবো
তোমার রঙেই রঙিন হবো
তোমার গালের আবীরটুকু
জলছবিতে মাখিয়ে নেবো ......