দুলছে ভীষণ সাঁকোটা যে
ভেঙে পড়ার অপেক্ষায়
পরিচয়টুকুই থাকুক না হয়
পদ্মপাতায় জলের ফোঁটায়...


বেলা বাড়লেই কাজের ভিড়ে
তুমি আমি কে কোথায়
পরিচয়টুকুই থাকুক না হয়
শিশির ভেজা ঘাসের ডগায়...


ভুলে যাবে পণ করেছ
কিন্তু ভুলতে পারছো কই !
দিবারাত্রি মনের মাঝে
কোথায় তুমি , কোথায় সই !


নাই বা হল অনেক কথা
তেমন গভীর সখ্যতায়
পরিচয়টুকুই থাকুক না হয়
মনের কোণে নীরবতায়...