এই বন্ধ করে দিলাম ঝাঁপি,
স্মৃতির তোরঙ্গ।
ভেতরে দুঃখ, ক্ষোভ, হতাশা আর ঘৃনা
থাক - আবদ্ধ থাক ।
ওর মধ্যে কিছূ নেই,
আছে শুধু শুন্যতা।


রেশমী আলোয়
চোখ মেলে ধরলাম সামনে ;
প্রথমে কমলা রঙের রোদ
সবুজ গাছপালা, তরুলতা, ঘাসফড়িং
মাথা ভাঙ্গার স্বচ্ছ জল
তার ওপারে -
শ্যামল গাঁয়ের প্রান্ত ছুঁয়ে দিগন্ত
-সব সত্য, সুন্দর, মনোহর
হাত বাড়ালেই কাছে পাওয়া
ভরপুর প্রেম
কোন রকম ফাঁকি দিবেনা কেউ
যতটা ফাঁকি দেয় মানুষ।