তোমার মুখের পানে চেয়ে
আকাশের নীলিমা দেখব
- সে সময় য়ে আমার নেই ।
তুমি বড্ড দেরিতে এসেছ,
যাকে কোনদিন ছুঁতে পারবনা
শুধুই দুর থেকে দেখার দিন,
একেবারেই গেছে আমার ।


আমি তোমার সবটুকু চাই,
তোমার অনন্য হাসি থেকে
তোমার উর্বর ভূমি পর্যন্ত ।
ফাঁকি দিতে চাও ? দিতে পারো ।
কিন্তু পারবে কি নিজেকে রক্ষা করতে ?
চারিদিকে অসংখ্য মুখোশ,
ভালোবাসা আজ শুধুই পণ্য
অর্থ আর প্রাচুর্যের বিকৃত রং,
বিরাট বড় দালান কোঠার চাপা কান্না ।
- এবার বলো, কারে দান করবে,
তোমার এই সোনার শরীর ।


রচনা কাল: ০৪.১১.২০০৫