কোথা থেকে যেন বেরিয়ে আসছে
ক্রমশ সক্রেটিসের ছায়া...
বেলা শেষে তা আরো দীর্ঘ হচ্ছে, মায়া


তরুণ কবির চোখে তখন রঙিন চশমা
সাগর-জলে ডুব দেয়, হৃদয়ে বীণা.,.
পনের শ' মাইল দূর থেকে
প্রেমিকাকে ফ্লাইং কিস মারে আর ভাবে-
আহা


বার শ' পৃষ্ঠার বই এ কেন যে স্থান পায় না !