একজন রিংকু তুমি ,
প্রাকৃতির রুপে অঙ্কিত এক নারী ।
সৌন্দর্য তোমার চোখের কোনে
ছুঁয়ে দেখ ঝরছে এক ফোঁটা,
                  প্রাকৃতিক অগ্নি ।


জানো কি হে রুপবতী ?


চোখেতে তোমার জলন্ত হাসি ,
হাত দুটিতে অদ্ভুত এক অনুভূতি ।
ঠোঁট দুটি তোমার চিরন্তন সুখি
হাসিতে করতে পারো ,
                পরাজিত এক পৃথিবী ।


একজন রিংকু তুমি ,
তোমার ভুবনে সৃষ্টি তোমার ,
তোমার শ্রেষ্ট অনুভূতি ।


জানো কি হে রুপবতী ?  


সূর্য তোমার ললাট ভাজে ,
সঙ্গ হারিয়ে চন্দ্রের আহাজারি ।
হাসছে দেখ মেঘ - কুমার ,
ঝরবে এবার বৃষ্টি ।
শুদ্ধ জলে ভিজে  দেখ ,
চুলগুলো তোমার
                 অপরুপ সুশ্রী ।