একটুখানি  সংগ তোমার
মনের মাঝে আছে গেঁথে ভীষণভাবে
প্রেম মাখানো মধুর ভাষা মনের কোণে কল্পনাতে
রং ছিটিয়ে রঙ্গিন করে আল্পনাকে ।


মায়াবী ওই হরিণ চোখের পলক জুড়ে ভালবাসা
দিব্যি কত স্বপ্ন খেলে আমার মনের ক্যানভাসেতে
তোমার হাতের কোমল পরশ আমার প্রাণে
তড়িত্‍ বেগে ঢেউ খেলে যায় কাঁপন দিয়ে ।


উষ্ণ আমি পিষ্ট হয়ে তোমার নিবিড় আলিঙ্গনে
ধূলি-ঝড়ে আছড়ে পড়ি সাগর তীরে
আবার যখন আসি ফিরে কল্পলোকের ঘোড়ায় চড়ে
আমায় ছেড়ে অন্য কোথাও তখন তুমি!


অনুভবের রঙ্গিন হাওয়া যাচ্ছে বয়ে আকাশ জুড়ে
নদীর ধারা যাচ্ছে ছুটে সাগর পানে তীরের বেগে
নিবিড়ভাবে একটু তোমার সংগ পেয়ে ।