কী আছেগো ওই রুপেতে মায়ার মায়া?
উদাস আমি অপলকে চেয়ে থাকি
কামুক চোখে দেখতে তোমায় ইচ্ছে জাগে, বারেবারে ।
মোহের মোহে জাপটে থাকি লতা রুপে
তোমার চোখের গাঢ় ভাঁজে ।


পটলচেরা ভ্রু-যুগলে কাজল মেখে যখন তুমি
মুচকি হেসে মুখটি ঢাক প্রেমের ছলে
চাঁদের আলো মেঘকে ফুঁড়ে ঠিকরে পড়ে ধরার কোলে
জ্যোত্‍স্নালোকে যাই যে ভেসে শুষ্ক আমি!


মিষ্টি রঙের মিষ্টি মেয়ে, ওগো প্রিয়া
কৃষ্ণবর্ণ ওই পোশাকের যাদুর টানে দিশেহারা,
মাতাল আমি মাতলামিতে সর্বসেরা ।
বারেবারে দেখব বলে ছুটে আসি সামনে তোমার
হারাতে চাই নাকের নিচের ছোট্ট তিলে ।