হে নির্ভীক সৈন্যরা,
তোমরা যারা তরুন যুবা দিল দরিয়া প্রাণ,
শক্ত মুঠে অস্ত্র ধর রাখ দেশের মান ।
তোমার তরে স্বপ্ন বুনে আনবে ভবে সুখ,
তোপের মুখে গুড়িয়ে দিবে বিশ্রী যত মুখ ।


হে নির্ভীক সৈন্যরা,
স্বপ্নে যদি বিভোর থাক জয় করিবে সব,
মুগ্ধ মনে যাও এগিয়ে, করযে কলরব ।
শুরুর থেকে শেষ অবধি দৃঢ় কণ্ঠে গাও,
দেশের তরে ক্ষুদ্র তুমি প্রাণ বিলিয়ে যাও ।


হে নির্ভীক সৈন্যরা,
একটু যদি পিছপা হও ধরবে টুটি চেপে,
সবকিছুযে চূর্ণ হবে পেটটা যাবে ফেঁপে ।
কঠিন কিছু সময় এলে পিছপা হয়োনা,
ন'লে তোমার স্বাধীনতার মূল্য রবে না ।