মনের কথাগুলো মুখে বলতে পারি না
মনের ইচ্ছেগুলো জানাতে পারি না,
কঠিন বাস্তবতায় আমি বাকরুদ্ধ
অনিশ্চিত জীবনযাত্রায় আমি স্তব্ধ।


শূণ্য আমার সকল চাওয়া
অজানার পথে শুধুই হেটে যাওয়া,
লক্ষ্যহীন এই জীবনে
নাই যে কোন আপন ঠিকানা।


আমি যে শুধুই
জীবন নামের এক জীব,
যার লক্ষ্য নেই জানা
জীবন মানে চলমান ঘটনা।


চলমান ....