বসন্তের আগমন বার্তায়
কোকিলের গান শোনা যায়,
বসন্তের বাতাসের দোলা
সবার হদয়কে স্পর্শ করে যায়।


আবেগে আপ্লুত মন
আনন্দ খুজে সারাক্ষণ,
কিসের যেন অনুভতি জাগে
মনটা ভরে ওঠে অজানা আবেগে।


বসন্তের ছোঁয়ায় মনটা হারাতে চায়
কোন এক অজানায়,
অনুভবগুলো কেবলই আন্দোলিত
প্রতিটিক্ষন যেন আবেগে আপ্লুত।