যতদিন তুমি রহিবে ভুবনে
করে যাবে এমন কর্ম
কেহ যেন ভুলিতে না পারে
তবেই তোমার স্বার্থক জন্ম।


আসি নাই কেহ এই ধরনীর পরে
রহিতে আজীবন
সূর্যের আলোর মত আলোকিত কর
তোমার আপন ভূবন।


ভুলেও কখনও ভুল কর না
সত্যের পথে রবে অবিচল
বাঁধা বিপত্তি যতই আসুক
রবে তুমি সর্বদা নির্মল।


পাহাড় যেমন থাকে অটল
উচুঁ করে তার শির
সফলতায় যেন পূর্ণ থাকে
তোমার আপন নীড়।