তুমি,
তুমি কি সেই
যেই তোমাকে ভেবেছি আমি
হৃদয়ের গভীরে যার ছবি আঁকা
স্বপ্নের ভূবনে যার অবাদ বিচরণ
প্রত্যেকের জীবনে যাকে একান্ত প্রয়োজন।
দিবস রজনী সকল প্রহর যাকে ভাবি সারাক্ষন,
কিন্তু ভাবনার প্রহরগুলো কেবলই করে প্রহসন
কেবলই তার আপন ভূবনে করে বিচরন
তবুও তাই ভেবে কেটে যায় জীবন।
না, কখনও হয় না তা পূরণ
তারপরও খুঁজি সারাক্ষন
মনের মাঝে আঁকি
নতুন আর এক
ভূবন।