শুধুই তুমি,
এই তোমার জন্য কত কিছু
তুমি চাঁদ, তুমি তারা
তুমি গ্রহ, তুমি ধরা
তুমি প্রকৃতির সবুজ শ্যামল
তুমি উজ্জ্বল, ছলছল নির্মল,
তুমি অনন্ত, চির জীবন্ত
এমনি কত যে উপমা
হয়নি কখনও ক্ষান্ত।


কত কবি কত প্রেমিক
বলেছে তোমাকে নিয়ে,
সেই তুমি, তুমিই আছো
তোমার মধ্য দিয়ে।


তুমি যদি নদী হও
আমি হব সাগড়,
তুমি যদি পাখি হও
আমি হব আকাশ,
তুমি যদি চাঁদ হও
আমি হব আলো,
তুমি যদি মেঘ হও
আমি হব বৃষ্টি,
এই তুমির মধ্যে রয়েছে
এক অপরূপ সৃষ্টি।


সকল সৃষ্টি ধ্বংস হবে
সব কিছুই আসবে যাবে
রয়ে যাবে শুধুই তুমি।
এই তুমি থাকবে তখন,
যখন থাকব আমি।