আজকের এই শুভক্ষণে
কতকিছু পড়ে মনে,
সুন্দর এই ক্ষণ
সারাজীবন রেখ স্বরণে।


সময় ফুরিয়ে যায়
সবকিছুই হারায়,
শুভক্ষণ রয়ে যায়
স্মৃতির পাতায়।


রঙের দুনিয়ায় সবই রঙীন
কিছুদিন পরই হয়ে যায় বিলীন।
তবু এ মনে রয়েছে আশা,
রয়েছে যে কত ভালবাসা।
স্বপ্ন যে সবসময়ই রঙীন।


উদার কর মন
আলোকিত রাখো হৃদয়,
তোমার চাওয়া পাওয়া
যেন সুন্দর হয়।


তোমার চর্তুপাশের সুন্দর আবরণ
জীবনে জড়িয়ে থাকুক সারাক্ষণ,
কলুষিত যেন না হয় তোমার মন
চঞ্চল স্বচ্ছ থাকো সারাক্ষণ।