আমার এ বাড়িতে আসা যাওয়া তোমার হয়ে গেল এখন পর
আপন করিতে আর পারিবে না আমায় থাকবে পরের ঘর।
তুমি করিলে আমায় পথের বিবাগী
পথে পথে ঘুরি আমি তোমারি লাগি
রজনী আর কাটে না আমার কেড়ে নিয়েছো ঘুম মোর
তোমারি আপেক্ষায় কেটে যায় আমার সকল প্রহর।


আমার এ বুকে ছিলে যে তুমি, গেঁথেছিনু ফুলের মালা
কোন এক ঝড়ে হারিয়ে গেলে, ভেঙে দিয়ে ফুলের ডালা।
বিষে ভরা বান দিয়ে গেলে মোরে
হারিয়ে গেলে তুমি চিরতরে
ভুলব না কভু আমি তোমায় সারাটি জীবন ভর
আমার এ বাড়িতে আসা যাওয়া তোমার হয়ে গেল এখন পর।


একবুক আশা নিয়ে ছিলাম তোমার পথ চেয়ে
আমায় ফেলে চলে গেলে বাসর ফুলের গন্ধ পেয়ে।
যে মুখে তুমি শুনিয়েছিলে প্রেমের বাণী
জানিনা কোন কারণে ঘুড়িয়ে নিলে মুখখানি
কত স্বপ্ন, কত ভালবাসা তোমায় নিয়ে সাজিয়েছিলাম নিরন্তর
আপন করিতে আর পারিবো না তোমায়, থাকবে পরের ঘর।