অনন্তকাল ধরে চলেছি অজানা পথে
নাই কোন লক্ষ্য, নাই কোন ঠিকানা
সাথী হয়েও কেউ নেই আমার সাথে।
আনমনে চলি, একা কথা বলি
হারিয়ে যাই নিজের মধ‌্যে নিজেই।


মাঝে মাঝে খুজেঁ পাই রঙ্গীন ভূবন
আবেগ আপ্লুত মনে দেখি রঙ্গীন স্বপন।
এ স্বপ্ন একদিন শেষ হয়ে যাবে
হয়ত তখন জীবনকে খুজেঁ পাওয়া যাবে।


শেষ হয়ে যাবে যখন জীবনের পথ চলা
তখনই হবে শেষ, আনমনে কথা বলা।
যদি পেতাম চলার পথের সাথী
তার কাছে থেকে যেত কিছু স্মৃতি,
থাকল না সেও, জানল না কেউ
নীরবে নিভৃতে তীরে এসে মিশে গেল
সমুদ্রের লক্ষ্য ঢেউয়ের মতো আর একটি ঢেউ।