আকাশের চাঁদ চাই না আমি
চাই যে মায়ের আদর,
মায়ের স্নেহ পাই যদি আর
চাই না কারো কদর।


মা যে আমার সবার প্রিয়
তোমরা জেনে নিও,
মা'কে তোমরা দিয়ো না দুঃখ
আমায় দুঃখ দিও।


অশ্রুসজল মায়ের চোখ
সইব না যে আমি,
মা যে আমার কাছে
সোনার চেয়েও দামী।


দুঃখ কষ্ট সব বেদনা
সইতে আমি পারব,
মায়ের শরীরে ফুলের টোকাও
পড়তে নাহি দিবো।


খোদার পরে মা আমার
তারপরে কেউ নাই,
মা'কে নিয়ে এই ভূবনে
বাচঁতে আমি চাই।