ভালবাসলেও ভালবাসা যায় না
কাছে আসলেও ছোঁয়া যায় না,
শুধুই আছে এক ভয় অজানা
কেন? আমি তা বুঝতে পারি না।


জীবন চলার পথে স্বপ্ন আমার
গড়তে পারি না একা বারবার।
বালুচরে বাঁধা সেই স্বপ্নের ঘর
ভেঙ্গে দেয় এসে অজানা ঝড়।


বুঝি না তো আমি কি হবে আমার
স্বপ্ন গড়তে পারব কি আবার?
কেমন যেন আমার সকল ভাবনা
নাই যে এর কোন শেষ সীমানা।


আমার ভুবনে আমি শুধুই একা
সঙ্গী শুধু এক বুক ব্যথা,
নিয়ন্ত্রণ নেই কিছুতেই আর
যেমন হয় হালবিহীন নেীকার।


কোথায় শুরু কোথায় শেষ কিছুই জানি না,
আমার চলার পথের রহস‌্য অজানা।