এই আমাকে ভুল বুঝ না
ভুলেও তুমি ভুল কর না।
পৃথিবীটা নয়তো সহজ
সহজ কথা কেউ বোঝে না।


এই জীবন চলার পথে
কত যে বাঁধা ঘিরে আছে
তাই বলে তো জীবন চলা
থেমে থাকে না।


কত যে আশা কত যে কথা
কত স্বপ্ন হয় যে গাঁথা,
পেলে সবাই হয় যে খুশি
ব্যর্থতা মনে দেয় যে ব্যথা।


ভেবে ভেবে কত ছবি
আঁকা হয় যে মনে,
তাই বলে সেই ছবির খবর
রাখে কি তা অন্যজনে।


আমার স্বপ্ন আমার কাছে
আমার ভাবনাও আমার,
মনে মনে তাই ভেবে যাই
নাই সীমানা তার।