অশান্ত মন নিয়ে চলেছি একা
জানি না কবে পাব তারই দেখা,
অবুঝ মন কোন মানে না বারণ
পাই না খুজেঁ কিছু, করি কি এখন?


দিন আসে দিন যায় কত কিছু পাই
মন যা চায় আমি কোথাও নাহি পাই।
মন তাই কথা দিয়ে একা জাল বুনে,
মনের কথা মনেই রয়ে যায়
কেউ নেই তা শোনার জন‌্যে,
মাঝে মাঝে মনে হয়
যাই চলে অরণ্যে।


মনটা আমার থাকে অশান্ত
কখন যে হবে ক্ষান্ত
জানতে পারলাম না আজ পর্যন্ত।