ভাল লাগে তাই ভালবাসি
এটা একান্ত আমার ব্যাপার।
তুমি চাইলে ভালবাসতে পার
না চাইলে আসতে পার।


না, কাউকে পাওয়ার আশা করব না
কাউকে কাছে ডাকব না।
আমি থাকব আমার মত
ঘুরে বেড়াব অবিরত।


জীবন আমার জগৎ আমার
তৈরি করব ইচ্ছেমত।
আমার জগতে থাকব আমি
তোমরা চাইলে আসতে পার।


তোমাদের দ্বন্দ্বে আমি যাব না
মন্দ নিয়ে কিছু বলব না,
তোমাদের ভুবনে তোমরা থাক
আমি বাচঁব আমার মত।