মন মন মন পড়েনি বাঁধন
এ মন কোন মানে না বারন
করি কি এখন
আমি করে কি এখন।
ভেবে ভেবে মরি শুধু অকারণ।


এই মন আমার শুধু পাখা মেলে
ভেসে বেড়ায় ঐ নীল আকাশ জুড়ে
দিগন্ত থেকে দিগন্ত জুড়ে
ঘুরে বেড়ায় একা উড়ে উড়ে
যায় না তাকে ধরা
পড়ে না বাধঁন
করি কি এখন?


ঐ চিরসবুজ পাহাড় ঘেরা বন
আমায় শুধু ডাকে অকারণ
বহমান ঝর্ণার মায়াবী প্রহসন
কেন যেন করে আকর্ষন
মন তাই মানে না বারন
করি কি এখন?