সৃষ্টিকূলের সকল জীবের স্রষ্টা,
মহান বিধাতা,
যার মাধ্যমে আগত এই ধরণীতে,
সে আমাদের পিতা।


স্রষ্টা আমাদের পালনকর্তা,
তিনিই রিযিকদাতা,
যে আছে দৃশ্যমান
সে আমাদের পিতা।


মা যেমন আপন সবার
তেমনি আপন পিতা,
উভয়কে ছাড়া হয়না কখনও
জীবনের পরিপূর্ণতা।


রক্তের বাধন সবচেয়ে আপন
এমনি এক বন্ধন, না যায় খন্ডন,
সবার চেয়ে আপন, থাকবে সারাজীবন,
পিতা পুত্রের বন্ধন, সত্য চিরন্তন।


শিশুকালে হারিয়েছি পাইনি বাবার আদর,
অনুভবে বুঝতে পারি বাবার কদর।


বাবা যে কি বুঝতে পারি,
পাইনি তাকে আমি,
পৃথিবীতে বাবা হল সবার চেয়ে দামী।


তোমার অভাব পূরণ করবে
এমন কিছু নাই,
মনে মনে তোমার আবেশ
সাথে নিয়ে বেড়াই।


এখানে ওখানে যেখানে যাই
তোমায় মনে পড়ে,
তুমি আছো সবসময়ই
আমার হৃদয় জুড়ে।


আমার জন্য দোয়া কর
হতে পারি বড়,
তোমার দোয়ায় পারি দিব
জীবন সমুদ্র।


তুমি কাছে নাই
তবুও তোমায় অনুভবে পাই।
তোমার আবেশ আর দোয়া
এটাই আমার চিরন্তন পাওয়া।


আমি যেন হতে পারি  
শ্রেষ্ঠ সন্তান,
উজ্জল যেন করতে পারি
তোমার মান সম্মান।


পিতামাতার সন্তষ্টির উপরই
আল্লাহ্ সন্তষ্ট,
সে পথের দিশাই যেন
জীবনে আমার হয় অর্পিত।