চারদিকে কেন শুধুই দ্বন্দ্ব
এর কি নাই কোন অন্ত,
সকলেই কিছু না কিছু পায়
তবুও হয় না কেউ ক্ষান্ত।


রাজনীতি বা অর্থনীতি
কোথাও পাই না স্বস্তি
চারদিকে সবই এলোমেলো
কোথায় গেলে পাব শান্তি।


আজ যা পাই
কাল তা পাই না,
আজকে যা শুনি আবার
কালকে তা শুনি না।


এমনি এক বাস্তবতা
যার নাই কোন আস্থা
যে কোন মুহূর্তে ঘটতে পারে
অনাকাঙ্খিত কোন দুর্ঘটনা।


ভেবে নাহি পাই করি কি উপায়
অনিশ্চয়তার মাঝে দিন কেটে যায়,
এমনি অবস্থায় বেচেঁ থাকা দায়
আমরা সাধারণ খুবই অসহায়।