জীবন চলার পথে কতদিন কেটে গেছে
আমি পাইনি ফিরে সেই দিন.
নিদ্রাহীনভাবে কতরাত কেটে গেছে
আমি পাইনি ফিরে সেই রাত।


যখন একা থাকি কত কথা ভাবি
আমার জীবনে হয়ে সূখপাখি
আসবে নাকে তুমি,
না চলে যাবে দূর অজানায়
দিয়ে মোরে ফাঁকি।


যদি যাও চলে দিয়ে ফাঁকি
আমিও যাব হারিয়ে,
বেঁচে রব শুধু তোমার স্মৃতি নিয়ে।
এভাবে কেটে যাবে অনাগত সময়,
ভাববো না কখনও কি হবে বা
কি হবার নয়।


শুধু তোমারই হয়ে রব চিরদিন
ভুলব না তোমায় কোনদিন,
রয়ে যাবে শুধু তোমার কাছে
আমার ভালবাসার ঋন।