শুভ এই দিনে মায়াবী ধরণীতে


তোমার আগমন


স্বাগতম সু-স্বাগতম।


ফুটফুটে ছিলে তুমি মাতৃকোলে


সবার মনে আনন্দ দিলে


একটুখানি মিস্টি হেসে


ভালবাসা কেড়ে নিলে ।


শুরু হলো স্বপ্ন গাথাঁ


ফুল হয়ে ফুটবে তুমি,


সেই স্বপ্ন পূরন হবে


পূর্ণ করবে গেথেঁ মালা।


তোমায় পেয়ে কত খুশি


বোঝনিতো তুমি,


তুমি হলে সবার কাছে


সোনার চেয়েও দামী।


সেই তুমি যে আমার তুমি


আমি বুঝিনি,


কাছে থেকেও কেন তুমি


ধরা দাওনি।


আবশেষে তোমায় পেয়ে


ধন্য আমার জীবন,


আমার জীবন স্বার্থক


সে তো তোমারি কারণ।


দোয়া করি তুমি বড় হও


স্বার্থক হোক তোমার জনম।


চাওয়া পাওয়া পূর্ণ হোক তোমার


হয় যেন সুখ-স্বর্গের সাথে সঙ্গম।


রংধনুর মতো রঙ্গীন হোক


তোমার জীবন।


ফুলের সৌরভের মত


তোমার সৌরভ যেন
থাকে সারাক্ষণ।


তোমার এই শুভ জন্মদিনে


শতকোটি সহস্র গোলাপের


শুভেচ্ছা ও অভিনন্দন।


বি:দ্র: আজ আমার প্রিয়তমার জন্মদিন। তার এই শুভদিন উপলক্ষে এটা আমার একটা ক্ষুদ্র প্রয়াস।