ছোট্ট আমি নইতো বড়
আমায় নিয়ে তোমরা
এমন কেন কর ?
দূরে ঠেলে ফেলে দাও
বাঁচো না হয় মর।
এমন কেন কর?


আমি তো ভাই ভয় পাই
কি করি কোথায় যাই
আমারতো ভাই কেউ নাই।
দয়া করে আমার
হাতটা একটু ধর
এমন কেন কর?


আমার মনে সাহস নাই
আমি বড় অসহায়
কত কি যে করতে চাই।
সবখানেতেই নিরুপায়
কি করিব আমি তবে
একটু বলতে পার
এমন কেন কর?


ছোট্ট আমি হেলা কর
যা খুশি তাই বলতে পার
চাইলে আমায় ধর, আবার
ধাক্কা দিয়ে ফেলতে পার
এমন কেন কর?


আমিতো ভাই সহজ সরল
কিছু বুঝি না
যা বুঝাও তাই বুঝি
ভাবতে পারি না।
চাইলে কিছু করতে আমি
করতে পারি না।
কেন যে ভাই এমন আমি
নিজেও জানি না।
তাই বলে কি তোমরা আমায়
ফেলে দিতে পার
এমন কেন কর?