আমার যদি থাকত ডানা
শুনতাম না আর কারো মানা
দেশ বিদেশে উড়ে যেতাম
মনের মতো ঘুড়ে বেড়াতাম।


বিহঙ্গ যেমন স্বাধীন
নয়তো তারা কারো অধীন
যেথা মন চায়
সেথাই চলে যায়।


রূপকথার পঙ্খীরাজ হয়ে
রঙীন ভুবন আনতাম বয়ে
বৃদ্ধি পেতো শান্তি আরো
থাকতো না আর অভাব কারো।